শিরোনাম
  তুরাগে পুলিশি বাধাঁ উপেক্ষা করে কোটা বিরোধী আন্দোলনে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে       টাঙ্গাইলের মধুপুরে সড়ক দুর্ঘটনায় নিহত১ আহত২       ময়মনসিংহ ফুলপুর বালিয়া মাদ্রসার, মুহতামিম মাওলানা ওয়াইজ উদ্দিন আহমেদ এর পদত্যাগের দাবিতে বিক্ষোভ       মধুপুর পৌরসভা আজ নগর পিতার ছোঁয়ায় আলোকিত মডেল শহর       বাগেরহাটে দুই বাসের সংঘর্ষে নিহত ১, আহত ১২       ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার গ্রেফতার-৪       বিভাগীয় কমিশনার ধনবাড়ী জমিদার বাড়ী পরিদর্শন       কলবাড়ি নেকজেনিয়া ম্যাধমিক বিদ্যালয়ের সভাপতি হলেন সাংবাদিক মাসুম       মধুপুরে আবারও ৫টি কবর থেকে কংকাল চুরি       মধুপুর থানার অফিসার দ্বয়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত    
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : মে, ১৫, ২০২০, ০৭:১২ অপরাহ্ণ

পাঠক দেখেছেন 553 জন
 

করোনার কারণে বেড়েছে সাধারণ ছুটি।  বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।  এবার রোজা কাটছে আগের বছরগুলো থেকে সম্পূর্ণ ভিন্ন পরিবেশে।  ঈদের আর মাত্র কয়েক দিন বাকি।  ইতিমধ্যে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠানের নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। করোনায় রোজার মতো ঈদেও থাকবে ভিন্ন চিত্র।

এবার ঈদ উদযাপন করতে হবে ঘরেই।  করোনার সংক্রমণ রোধে ঈদের সময় কেউ নিজ কর্মস্থল ত্যাগ করতে না পারে, সেজন্য কঠোরভাবে নিয়ন্ত্রণ করবে আইনশৃঙ্খলা বাহিনী।  পথে পথে বসানো হবে চেক পোস্ট।  যেন ভেঙে ভেঙে কেউ বাড়ি যেতে না পারে। সরকারের কঠোর অবস্থানের কারণে ঘরমুখো মানুষ স্বজনদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে গ্রামে যেতে পারবে না।  সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম বলেন, সাধারণ মানুষের জীবন-জীবিকার কথা ভেবে শর্ত দিয়ে পোশাক কারখানা ও দোকান খুলে দিয়েছে সরকার। কিন্ত অনেকেই স্বাস্থ্যবিধি না মানায় বেড়েছে আক্রান্তের সংখ্যা। আমরা স্বাস্থ্য বিভাগ থেকে দেশ লকডাউন রাখাসহ বেশকিছু সুপারিশ করেছি। সরকার সে আলোকে নির্দেশনা দিয়েছে। ঈদে নিজ কর্মস্থলে থাকাসহ যেসব নির্দেশনা রয়েছে তা কঠোরভাবে বাস্তবায়ন করবে সরকার।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, পোশাক কারখানা খুলে দেওয়ার পর বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।  পাশাপাশি হাটবাজারে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।  গত কয়েক দিনে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছেই।  যে যেখানে আছে, সেখানে ঈদ করতে হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন শহর থেকে ঈদের সময় লাখ লাখ মানুষ ঘরমুখো হয়। মহাসড়কে ও নৌযানে নামে মানুষের ঢল।  করোনার সংক্রমণ ঠেকাতে এবার কঠোর অবস্থানে সরকার।  পথে পথে বসানো হবে চেক পোস্ট।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা রোগী যেন না বাড়ে সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয় চেষ্টা করছে। করোনাভাইরাস মোকাবিলায় বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি সুপারিশ পৌঁছে দেওয়া হয়েছে।  সরকার সে আলোকে কঠোর সিদ্ধান্ত নিয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, স্বাস্থ্যবিধি মানতে প্রয়োজনে আরো কড়াকড়ি আরোপ করা হবে।  এজন্য ঈদ পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ঈদে মানুষ যেন ঢাকা থেকে অন্যান্য জেলায় বা এক জেলা থেকে আরেক জেলায় না যায়, সেজন্য গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।  ঈদের আগের ৪দিন এবং ঈদের পরে ২ দিন পণ্যবাহী যান এবং জরুরি সেবা ছাড়া সব যানবাহন বন্ধ থাকবে।  যে যে কর্মস্থালে আছেন, সেখানে থেকেই ঈদ করবে।  এক এলাকা থেকে অন্য এলাকায় যানবাহন চলাচলে কঠোর নিষেধাজ্ঞা থাকবে।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments

     

আরও পড়ুন

তুরাগে পুলিশি বাধাঁ উপেক্ষা করে কোটা বিরোধী আন্দোলনে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে

টাঙ্গাইলের মধুপুরে সড়ক দুর্ঘটনায় নিহত১ আহত২

ময়মনসিংহ ফুলপুর বালিয়া মাদ্রসার, মুহতামিম মাওলানা ওয়াইজ উদ্দিন আহমেদ এর পদত্যাগের দাবিতে বিক্ষোভ

মধুপুর পৌরসভা আজ নগর পিতার ছোঁয়ায় আলোকিত মডেল শহর

বাগেরহাটে দুই বাসের সংঘর্ষে নিহত ১, আহত ১২

ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার গ্রেফতার-৪

বিভাগীয় কমিশনার ধনবাড়ী জমিদার বাড়ী পরিদর্শন

কলবাড়ি নেকজেনিয়া ম্যাধমিক বিদ্যালয়ের সভাপতি হলেন সাংবাদিক মাসুম

মধুপুরে আবারও ৫টি কবর থেকে কংকাল চুরি

মধুপুর থানার অফিসার দ্বয়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ফেরদৌস আক্তার রুনা, রচিত ( কাপুরুষ )

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

কবিতাঃ”হিজুলীর ফুয়াদ চাচা” কবি মোঃ আব্দুল হামিদ

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন  তুরাগ থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

 

Top