শিরোনাম
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : এপ্রিল, ২৪, ২০২০, ০৬:৩৩ পূর্বাহ্ণ

পাঠক দেখেছেন 339 জন
 

রতন হোসেন মোতালেবঃ বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী রূপ ধারণ করায় বাংলাদেশে এ ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে ৪ মে পর্যন্ত দেশের সকল সরকারি-বেসরকারি অফিস-আদালত, ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান, গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এতে গরিব, শ্রমিক দিনমজুর, নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পরিবারের ভরন-পোষণ যোগাতে পারছে না। এ ধরনের মানুষের সাহায্যার্থে সোমবার (২৩ এপ্রিল) সরকারি নির্দেশনা মেনে প্রকাশ্য ও গোপনে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কাস ফেডারেশনের ঢাকা জেলা কমিটির সভাপতি শ্রমিকনেতা মোঃ মিজানুর রহমান নিজস্ব উদ্যোগে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে আশুলিয়ার জামগড়া এলাকায় অসহায়-কর্মহীন বাসায় অবস্থান নেয়া ১০০জন পোশাক শ্রমিক পরিবারের মাঝে ১০০টি প্যাকেট বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে ৮ কেজি চাউল, ২কেজি আলু, ১কেজি ডাল, ১ কেজি ছোলা, ১ কেজি খেজুর, ১ কেজি চিনি, ১ কেজি লবন , ১ কেজি পিয়াজ, এক লিটার তেল ও একটি ডেটল সাবান।

এ সময় শ্রমিক নেতা মিজানুর রহমান জানান, লকডাউনের কারণে মানুষকে ঘরে থাকতে বলা হলেও তাদের খাদ্যের যোগান দেয়া হয়নি ঠিক মতো তাদের বেতনও পরিশোধ করেনি মালিকপক্ষ ফলে পোশাক শ্রমিকরা পড়েছে চরম বিপাকে, আমি আমার নিজস্ব উদ্যােগে চেষ্টা করেছি যতটুকু পারি তাদের সাহায্য করতে। তিনি আরো বলেন, আমরা নিজ নিজ অবস্থান থেকে সাধ্য অনুযায়ী অসহায় পোশাক শ্রমিকদের সহায়তা ও সচেতনতা বৃদ্ধির মাধ্যমে তাদের পাশে দাড়ানোর চেষ্টা করেছি। আমার কার্যক্রম অব্যাহত থাতবে যাতে করে তারা এই করোনা নামক মহা দূর্যোগ মোকাবেলা করতে পারে।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments

     

আরও পড়ুন

ফেরদৌস আক্তার রুনা, রচিত ( কাপুরুষ )

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন  তুরাগ থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন

কবিতাঃ”হিজুলীর ফুয়াদ চাচা” কবি মোঃ আব্দুল হামিদ

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

 

Top