শিরোনাম
  মধুপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন       ঢাকা ফিরতে শুরু করেছে গার্মেন্ট শ্রমিকসহ, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ       তেজগাঁওয়ে যমুনা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বিঘ্নিত       ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তাবান অর্পণ       মধুপুরে আওয়ামীলীগের দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া প্রশাসনের কঠোর হস্তক্ষেপে ছত্রভঙ্গ       মধুপুর উপজেলা নির্বাচনে সর্বমোট ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল  করেছেন       সোনারগাঁয়ে শুরু হয়েছে ৩ দিনব্যাপী বউ মেলা       মধুপুরে মোটর সাইকেল দুর্ঘটনায়  আহত – ২       টাঙ্গাইলে নিখোঁজের ১৭ ঘণ্টা পর শিশুর মরদেহ উদ্ধার       নববর্ষের উল্লাসে পালিত হলোনা মধুপুরের পাক হানাদার প্রতিরোধ দিবস    
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : এপ্রিল, ১০, ২০২০, ০৮:৩৮ পূর্বাহ্ণ

পাঠক দেখেছেন 412 জন
 

নিজস্ব প্রতিবেদক: তুরাগে একটি তৈরি পোষাক কারখানায় শ্রমিকদের আইডি কার্ড রেখে জোরপুর্বক অব্যাহতি পত্রে সাক্ষর রাখার অভিযোগ উঠেছ একটি তৈরি পোশাক কারখানা কতৃপক্ষের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকালে কামারপাড়া এলাকার রায়হান এ্যাপারেলস লিঃ এর বিরুদ্ধে এ অভিযোগ করেন শ্রমিকরা। এ কারখানায় প্রায় ৭০-৮০ জন শ্রমিক কাজ করে বলে জানা যায়।

শ্রমিকরা জানান, বিকালে টাইম কিপার বিমল একজন করে ফোন কল করে বেতন দেওয়ার দেওয়ার কথা বলে সাদা কাগজে স্বাক্ষর নেওয়া হয়, পরে মার্চ মাসের বেতন দিয়ে শ্রমিকদের বলে দেয়,কারখানা বন্ধ থাকবে আর তোমাদের ফ্যাক্টরিতে আসার দরকার নাই,, শ্রমিকরা দিশেহারা হয়ে, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন এর কাছে ফোন দিলে তাৎক্ষনিক নেতা কর্মির উপস্থিত হয়।পরে শ্রমিকরা অভিযোগ করে মার্চ  মাসের বেতন পরিশোধ করে জোর পুর্বক আইডি কার্ড ও অব্যাহতি পত্রে সাক্ষর রাখা হয়েছে। এদিকে আস্তে আস্তে অন্য শ্রমিকরা বড়তে থাকায় উপস্থিতি টের পেয়ে কতৃপক্ষ টাইম কিপার বিমল পালিয়ে যায়। পরবর্তী বিমল দাসের সাথে মুঠো ফোনে যোগাযোগ করতে চাইলে সে ফোন রিসিভড করে নাই। এসময় শ্রমিক ছাবিনা ইয়াসমিন বলেন আইডি কার্ড ও অব্যাহতি পত্রে সাক্ষর নিয়েছে। দেশের যে পরিস্তিতি এসময় আমরা কয়দিন পর এমনি না খেয়ে মরে যাবো। আর সুযোগ পেয়ে এখনই কারখানা কতৃপক্ষ না খেয়ে রাখার চেষ্টা করছে। এখন ছাটাই করলে আমরা কোথায় যাবো। এই সংকট ময় সময়ে মালিক আমাদের পাশে না দাড়িয়ে উল্টো আমাদের ছাঁটাই করছে আমাদের সাথে অন্যায় করা হচ্ছে।

যে কোন সংকটময় সময়ে মালিকদের শ্রমিকদের পাশে দাঁড়ানো উচিৎ। এসময় শ্রমিকদের পাশে দাড়ানো উচিৎ বলে মনে করেন টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের, সাধারন সম্পদক কেন্দ্রীয় কমিটির নেতা তপন সাহা।

এসময় শিল্প পুলিশ সহকারী সাবইন্সেপেকটার ইব্রাহিম বলেন আমরা কর্তৃপক্ষকে এই মুহুর্তে শ্রমিক ছাঁটাই থেকে বিরত থাকতে বলাহয়েছ।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments

     

আরও পড়ুন

মধুপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন

ঢাকা ফিরতে শুরু করেছে গার্মেন্ট শ্রমিকসহ, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ

তেজগাঁওয়ে যমুনা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বিঘ্নিত

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তাবান অর্পণ

মধুপুরে আওয়ামীলীগের দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া প্রশাসনের কঠোর হস্তক্ষেপে ছত্রভঙ্গ

মধুপুর উপজেলা নির্বাচনে সর্বমোট ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল  করেছেন

সোনারগাঁয়ে শুরু হয়েছে ৩ দিনব্যাপী বউ মেলা

মধুপুরে মোটর সাইকেল দুর্ঘটনায়  আহত – ২

টাঙ্গাইলে নিখোঁজের ১৭ ঘণ্টা পর শিশুর মরদেহ উদ্ধার

নববর্ষের উল্লাসে পালিত হলোনা মধুপুরের পাক হানাদার প্রতিরোধ দিবস

ফেরদৌস আক্তার রুনা, রচিত ( কাপুরুষ )

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন  তুরাগ থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন

কবিতাঃ”হিজুলীর ফুয়াদ চাচা” কবি মোঃ আব্দুল হামিদ

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

 

Top