শিরোনাম
  বকেয়া টাকার দাবি পাটকল শ্রমিকদের       মৌলভীবাজার শ্রীমঙ্গল চা বাগানে গাছের ডাল ভেঙ্গে এক নারী শ্রমিকের মৃত্য       শ্রমিক নেতা ইউসুফ শেখ’র উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ       আশুলিয়ায় শ্রমিক নেতার ওপর হামলা করে ২২ হাজার টাকা লুট       অটোরিক্সা কেনার টাকা না দেয়ায় পোশাক শ্রমিক স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ       মালয়েশিয়ায় যেতে কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু       বাকেরগঞ্জে নানার ধর্ষণে নাতনি অন্তঃসত্ত্বা -বাকিতে সালিশ করলেন চেয়ারম্যান       গার্মেন্টস শ্রমিকদের কার্ডের মাধ্যমে রেশন দেবে সরকার       ৮ অগ্নিদগ্ধকে হেলিকপ্টারে ঢাকা পাঠানো হয়েছে: জেলা প্রশাসক       বন্ধুকে আগুন দেখাতে গিয়ে নিজেই হলেন লাশ    
২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : মার্চ, ২৮, ২০২০, ০৮:০৬ অপরাহ্ণ

পাঠক দেখেছেন 559 জন
 

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসের কারণে গণপরিবহনসহ যাবতীয় যানবাহন বন্ধ হয়ে যাওয়ায় ফরিদপুর শহরে আটকা পড়েছিল নাটোর, জয়পুরহাট, চাপাইনবাবগঞ্জ, পাবনা, নওগাঁসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলার ১৯৮জন দিনমজুর।

চলমান পরিস্থিতির কারণে কাজও বন্ধ হয়ে যায় তাদের। সকলে জড়ো হয়েছিল ফরিদপুর শহরতলীর নূরু মিয়া বাইপাস এলাকার ব্রাহ্মনকান্দা এলাকায়। ওইখানে নির্মাণাধীন কয়েকটি দোকানের পাশে গাছের তলায় কাটছিল তাদের রাত। কাজ না পাওয়ায় হাতে কোন টাকা পয়সা ছিল না। কয়েকজনের কাছে টাকা থাকলেও হোটেল বন্ধ থাকায় খাবারও পাচ্ছিলেন না।সব মিলিয়ে এক মানবিক বিপর্যয়ের মুখে পড়েছিলেন ওই শ্রমিকগণ।

চাপাইনবাবগঞ্জ জেলার নাচোল বাগরাইল গ্রামের তামিজউদ্দিনের ছেলে দিন মজুর নাবিউল ইসলাম (৩৩) জানান, তিনি ১২দিন ধরে ফরিদপুরে এসেছেন। গত দুইদিন ধরে কোন কাজ পাচ্ছেন না। বাড়ি ফিরে যেতে পারছেন না বাস না চলায়। তিনি জানান, বাড়িতে স্ত্রী ও দুই ছেলে রয়েছে, তারা কিভাবে আছে জানিনা। তাই বাড়ি যেতে চাই।

ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম শুক্রবার নূরুমিযা বাইপাস এলাকায় গিয়ে ওই দিনমজুরদের কথা জানতে পারেন। তিনি শুক্রবার রাত ও শনিবারে আটকে পড়া শ্রমিকদের খাওয়ার ব্যবস্থা করেন। শনিবার শ্রমিকদের তার মালিকানাধীন সাউথ লাইন পরিবহনের তিনটি বাসে করে বাড়ি পাঠানোরও ব্যবস্থা করেন।

বাসে ওঠানোর আগে প্রত্যেক শ্রমিকদের হাত ধোয়ানো হয় সাবান দিয়ে, দেওয়া হয় মাক্স এবং এক শ’ করে টাকা। দুপুরে তিনটি বাস রওনা হয়ে যায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলার উদ্দেশ্যে।

চৌধুরী বরকত ইবনে সালাম বলেন, এ কাজে তাকে সাহায্য করেছেন ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ খন্দকার মোশাররফ হোসেন, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার এবং পুলিশ সুপার মো. আলিমুজ্জামান।সূত্র:সমকাল

Facebook Comments

     

আরও পড়ুন

বকেয়া টাকার দাবি পাটকল শ্রমিকদের

মৌলভীবাজার শ্রীমঙ্গল চা বাগানে গাছের ডাল ভেঙ্গে এক নারী শ্রমিকের মৃত্য

শ্রমিক নেতা ইউসুফ শেখ’র উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

আশুলিয়ায় শ্রমিক নেতার ওপর হামলা করে ২২ হাজার টাকা লুট

অটোরিক্সা কেনার টাকা না দেয়ায় পোশাক শ্রমিক স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ

মালয়েশিয়ায় যেতে কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু

বাকেরগঞ্জে নানার ধর্ষণে নাতনি অন্তঃসত্ত্বা -বাকিতে সালিশ করলেন চেয়ারম্যান

গার্মেন্টস শ্রমিকদের কার্ডের মাধ্যমে রেশন দেবে সরকার

৮ অগ্নিদগ্ধকে হেলিকপ্টারে ঢাকা পাঠানো হয়েছে: জেলা প্রশাসক

বন্ধুকে আগুন দেখাতে গিয়ে নিজেই হলেন লাশ

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

এ্যাসপায়ার গার্মেন্টসের শ্রমিককে জোরপূর্বক চাকরিচ্যুত, বেতন পরিশোধের ভিডিও করে বেতন কেড়ে নেলো কর্তৃপক্ষ

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

বিজিএমইএ’র সভাপতির শ্রমিক ছাটাইয়ের ঘোষণা অত্যন্ত অমানবিক নিষ্ঠুরতা

মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হতে চান – দাদা ভাই

 

Top