শিরোনাম
  বকেয়া টাকার দাবি পাটকল শ্রমিকদের       মৌলভীবাজার শ্রীমঙ্গল চা বাগানে গাছের ডাল ভেঙ্গে এক নারী শ্রমিকের মৃত্য       শ্রমিক নেতা ইউসুফ শেখ’র উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ       আশুলিয়ায় শ্রমিক নেতার ওপর হামলা করে ২২ হাজার টাকা লুট       অটোরিক্সা কেনার টাকা না দেয়ায় পোশাক শ্রমিক স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ       মালয়েশিয়ায় যেতে কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু       বাকেরগঞ্জে নানার ধর্ষণে নাতনি অন্তঃসত্ত্বা -বাকিতে সালিশ করলেন চেয়ারম্যান       গার্মেন্টস শ্রমিকদের কার্ডের মাধ্যমে রেশন দেবে সরকার       ৮ অগ্নিদগ্ধকে হেলিকপ্টারে ঢাকা পাঠানো হয়েছে: জেলা প্রশাসক       বন্ধুকে আগুন দেখাতে গিয়ে নিজেই হলেন লাশ    
২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : মে, ৬, ২০২০, ০৪:৪৬ অপরাহ্ণ

পাঠক দেখেছেন 607 জন
 

সাভারে আর্থিক সহযোগিতা ও সরকারি প্রণোদনার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন গণপরিবহন শ্রমিকরা। বুধবার (০৬ মে) সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এ সময় শ্রমিকরা সড়কে শুয়ে গণপরিবহন বন্ধের প্রতিবাদ জানান।

শ্রমিকরা জানিয়েছেন, প্রায় দেড় মাস ধরে গণপরিবহন বন্ধ। দেড় মাসে কোনো ধরনের সহযোগিতা পাননি তারা। এর আগেও ত্রাণের দাবিতে আন্দোলন করেছেন শ্রমিকরা। তারপরও কোনো ধরনের সহযোগিতা পাননি তারা। এ অবস্থায় পেটের ক্ষুধায় আবারও রাস্তায় নামতে বাধ্য হয়েছেন শ্রমিকরা।

poribahan3

গ্রামীণসেবা পরিবহনের চালক মামুন মিয়া বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর আগ থেকে আমাদের গাড়ি চলাচল বন্ধ। আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। সরকারের আইন মেনে ঘরে বসে থাকলেও এখন পর্যন্ত কোনো সহযোগিতা পাইনি। আমরা খেয়ে না খেয়ে দিন পার করলেও শ্রমিক নেতা, জনপ্রতিনিধি এমনকি প্রশাসনের পক্ষ থেকেও কোন অনুদান পাচ্ছি না। সড়কে গণপরিবহন ছাড়া অন্যান্য পরিবহন ঠিকই চলাচল করছে। সবকিছু খুলে দেয়া হলেও গণপরিবহন চালু করা হয়নি কেন?। আমাদের দাবি হয়তো সরকার অবিলম্বে আমাদের গণপরিবহন চালুর করে দেবে অথবা খেয়েদেয়ে বাঁচার মতো ব্যবস্থা করবে।

ঠিকানা পরিবহনের চালক ইকবাল বলেন, এলাকায় সীমিত পরিসরে জনপ্রতিনিধিরা ত্রাণ দিলেও আমরা অন্য জায়গার ভোটার হওয়া কিছুই পাচ্ছি না। এই মুহূর্তে আমরা পরিবার নিয়ে না খেয়ে কষ্টে আছি। সরকার আমাদের খাওয়ার ব্যবস্থা করুক; না হয় আমাদের গাড়ি চালানোর অনুমতি দেক।

poribahan3

বিক্ষোভ নিয়ে শ্রমিকরা রাস্তায় শুয়ে পড়লে কিছু সময়ের জন্য যান চলাচলে বিঘ্ন ঘটে। এ সময় সড়কে অতিরিক্ত গাড়ি থাকায় যাটজটের সৃষ্টি হয়। পরে পরিবহন শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ।

সাভার মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আহাদ হোসেন বলেন, গণপরিবহনের শ্রমিকরা সরকারের কাছে আর্থিক সহযোগিতা ও গাড়ি চালানোর অনুমতি চেয়ে বিক্ষোভ করেছেন। এ সময় কিছু শ্রমিক রাস্তায় শুয়ে পড়েন। এতে যান চলাচলে বিঘ্ন ঘটে। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সূত্র.জাগোনিউজ

Facebook Comments

     

আরও পড়ুন

বকেয়া টাকার দাবি পাটকল শ্রমিকদের

মৌলভীবাজার শ্রীমঙ্গল চা বাগানে গাছের ডাল ভেঙ্গে এক নারী শ্রমিকের মৃত্য

শ্রমিক নেতা ইউসুফ শেখ’র উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

আশুলিয়ায় শ্রমিক নেতার ওপর হামলা করে ২২ হাজার টাকা লুট

অটোরিক্সা কেনার টাকা না দেয়ায় পোশাক শ্রমিক স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ

মালয়েশিয়ায় যেতে কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু

বাকেরগঞ্জে নানার ধর্ষণে নাতনি অন্তঃসত্ত্বা -বাকিতে সালিশ করলেন চেয়ারম্যান

গার্মেন্টস শ্রমিকদের কার্ডের মাধ্যমে রেশন দেবে সরকার

৮ অগ্নিদগ্ধকে হেলিকপ্টারে ঢাকা পাঠানো হয়েছে: জেলা প্রশাসক

বন্ধুকে আগুন দেখাতে গিয়ে নিজেই হলেন লাশ

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

এ্যাসপায়ার গার্মেন্টসের শ্রমিককে জোরপূর্বক চাকরিচ্যুত, বেতন পরিশোধের ভিডিও করে বেতন কেড়ে নেলো কর্তৃপক্ষ

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

বিজিএমইএ’র সভাপতির শ্রমিক ছাটাইয়ের ঘোষণা অত্যন্ত অমানবিক নিষ্ঠুরতা

মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হতে চান – দাদা ভাই

 

Top