শিরোনাম
  বকেয়া টাকার দাবি পাটকল শ্রমিকদের       মৌলভীবাজার শ্রীমঙ্গল চা বাগানে গাছের ডাল ভেঙ্গে এক নারী শ্রমিকের মৃত্য       শ্রমিক নেতা ইউসুফ শেখ’র উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ       আশুলিয়ায় শ্রমিক নেতার ওপর হামলা করে ২২ হাজার টাকা লুট       অটোরিক্সা কেনার টাকা না দেয়ায় পোশাক শ্রমিক স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ       মালয়েশিয়ায় যেতে কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু       বাকেরগঞ্জে নানার ধর্ষণে নাতনি অন্তঃসত্ত্বা -বাকিতে সালিশ করলেন চেয়ারম্যান       গার্মেন্টস শ্রমিকদের কার্ডের মাধ্যমে রেশন দেবে সরকার       ৮ অগ্নিদগ্ধকে হেলিকপ্টারে ঢাকা পাঠানো হয়েছে: জেলা প্রশাসক       বন্ধুকে আগুন দেখাতে গিয়ে নিজেই হলেন লাশ    
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : এপ্রিল, ২, ২০২০, ০৯:২৯ অপরাহ্ণ

পাঠক দেখেছেন 680 জন
 

বিশেষ প্রতিনিধিঃ রতন হোসেন মোতালেব: করোনাভাইরাসের কারণে ঘর বন্দি হয়ে কর্মহীন হয়ে পরেছে দেশের মানুষ। ঘরে খাদ্য সংকটের কারণে সাভারের আশুলিয়ায় বৃষ্টিকে উপেক্ষা করেই ত্রান সামগ্রী নিচ্ছেন অসহায়, দৃস্থ ও কর্মহীন মানুষরা।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) বিকাল ৫ টার দিকে আশুলিয়ার গাজীরচট এলাকায় জাতীয় পার্টির উদ্যােগে দেওয়া ত্রাণ সামগ্রী বিতরণের সময় বৃষ্টির সঙ্গে হালকা ঝড়ো হাওয়া শুরু হয়।

এরপর থেকে ত্রাণ নিতে আসা অসহায় মানুষরা বৃষ্টির মধ্যে ভিজেই চাল, ডাল, আলুসহ নানা নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের বস্তা নিতে লাইনে দারিয়ে রয়েছেন। একে একে বৃষ্টির ভেতরেই ত্রাণ নিয়ে বাড়ি ফিরছেন।

ত্রান নিতে এসেছে আকালিম নামের এক গৃহকর্মী। তিনি বলেন, আমি যে বাড়িতে কাজ করতাম করোনার কারণে আমার মালিক আমাকে তার বাড়ি যেতে না করেছেন। তাই গত কয়দিন যাবৎ ঘরে রয়েছি। জমানো টাকা এ কয়দিনে খেয়ে শেষ করেছি। বাসায় ৬০ বছরের আম্মা আছে দুইটা বাচ্চা আছে। তাদের নিয়ে সামনের দিনে কি খাবো এই কথা ভেবে আজ ত্রান নিতে এসেছি। কিন্তু এই সময় বৃষ্টি শুরু হয়েছে তবুও ত্রাণ নিয়েই বাড়ি যেতে হবে। না হলে সবাই মিলে না খেয়ে মরতে হবে।

লাইনে দারিয়ে থাকা আরেক রিকশা চালক আফজাল বলেন, বাসায় ভাত নাই। ত্রাণ নিতে এসেছি, ত্রাণ নিয়েই যাবো। বৃষ্টি টিস্টি বুঝিনা।

জাতীয় পার্টির ঢাকা জেলার সিনিয়র সভাপতি আবুল কালাম আজাদ বলেন, সারাবিশ্বে করোনা ভাইরাস যেভাবে ছড়িয়ে গেছে সে হিসেবে আমাদের সরকার যেভাবে আমাদের নির্দশনা দিয়েছেন অসহায় মানুষের পাশে থাকতে। সে কারণে অসহায়দের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করছি। আজ বৃষ্টির মধ্যেই প্রায় ৫০০ পরিবারের মাঝে ত্রাণ দিয়েছি। আগামীতেও অসহায়দের পাশে দারাবো।

ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন-জাতীয় সেচ্ছাসেবক পার্টি ঢাকা জেলা সভাপতি হাসনাত আজাদ, জাতীয় শ্রমিক পার্টির ঢাকা জেলা সভাপতি আল কামরান, জাতীয় সেচ্ছাসেবক পার্টির আশুলিয়া থানার আহবায়ক হাবিবুর রহমানসহ প্রমুখ।

Facebook Comments

     

আরও পড়ুন

বকেয়া টাকার দাবি পাটকল শ্রমিকদের

মৌলভীবাজার শ্রীমঙ্গল চা বাগানে গাছের ডাল ভেঙ্গে এক নারী শ্রমিকের মৃত্য

শ্রমিক নেতা ইউসুফ শেখ’র উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

আশুলিয়ায় শ্রমিক নেতার ওপর হামলা করে ২২ হাজার টাকা লুট

অটোরিক্সা কেনার টাকা না দেয়ায় পোশাক শ্রমিক স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ

মালয়েশিয়ায় যেতে কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু

বাকেরগঞ্জে নানার ধর্ষণে নাতনি অন্তঃসত্ত্বা -বাকিতে সালিশ করলেন চেয়ারম্যান

গার্মেন্টস শ্রমিকদের কার্ডের মাধ্যমে রেশন দেবে সরকার

৮ অগ্নিদগ্ধকে হেলিকপ্টারে ঢাকা পাঠানো হয়েছে: জেলা প্রশাসক

বন্ধুকে আগুন দেখাতে গিয়ে নিজেই হলেন লাশ

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

এ্যাসপায়ার গার্মেন্টসের শ্রমিককে জোরপূর্বক চাকরিচ্যুত, বেতন পরিশোধের ভিডিও করে বেতন কেড়ে নেলো কর্তৃপক্ষ

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

বিজিএমইএ’র সভাপতির শ্রমিক ছাটাইয়ের ঘোষণা অত্যন্ত অমানবিক নিষ্ঠুরতা

মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হতে চান – দাদা ভাই

 

Top