শিরোনাম
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : এপ্রিল, ১০, ২০২০, ১০:০৯ অপরাহ্ণ

পাঠক দেখেছেন 376 জন
 

মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে ঢাকা সাভার বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সাইদুর রহমান সুজন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মানুষের জন্য নিরলস কাজ করে চলেছেন।

জনাব সাইদুর রহমান সুজন তিনি সাভার বিরুলিয়া ইউনিয়নের দুঃস্থ, অসহায় ও কর্মহীন মানুষের দ্বারে দ্বারে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করছেন তার নিজ তহবিল থেকে।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সরকারের নির্দেশে সব ধরণের মানুষ বাড়িতে অবস্থান করছেন। এমনকি দিন এনে দিন খাওয়া গরীব-অসহায় মানুষগুলো যখন বাধ্য হয়েই ঘরে থাকছেন, তখন খাদ্য সামগ্রী নিয়ে বিরুলিয়ার গ্রামের পর গ্রাম ছুটে চলেছেন সাভার বিরুলিয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সাইদুর রহমান সুজন।

সাইদুর রহমান সুজন বলেন আমি বিরুলিয়া ইউনিয়নের প্রতিটি গ্রামে ঘুরে ঘুরে খাদ্য বিতরণ করছি।গত কয়েকদিনে ধরে বিরুলিয়ার ইউনিয়নের শ্যামপুর,মোস্তপাড়া,খুন্ডা,কুমাড়খোদা,আক্রাইন,আইঠর,জিনজিরা,বাগ্নীবাড়ি,সহ বিভিন্ন এলাকায় খাদ্য পৌঁছে দিয়েছে।তিনি বলেন আমি ধারাবাহিক ভাবে প্রতিটি গ্রামে ঘুরে ঘুরে খাদ্য সামগ্রী পৌঁছে দিবো ইনশাআল্লাহ।

তাঁর এই ছুটে চলার উদ্দেশ্য ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়া। এছাড়াও তিনি চাল,ডাল, পিয়াজ,আলু, তেল সাবান, মাস্ক, লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন এবং মানুষকে সচেতন করার চেষ্টা করে চলেছেন।

গত (১ এপ্রিল) থেকে শুরু করে কয়েকদিন ধরেই তিনি খাদ্যসামগ্রী বিতরণ করছেন। বিরুলিয়ার প্রতিটি গ্রামে। দুই (২)হাজারের বেশী পরিবারের মাঝে তিনি খাদ্যসামগ্রী বিতরণ করছেন, এভাবে তিনি বিরুলিয়ার ২৯ টি গ্রামে কর্মহীনদের মাঝে খাদ্য বিতরণ করবেন বলে জানা গেছে।

আজ শুক্রবার(১০এপ্রিল) বিকেল সাভার বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজন কর্মহীন হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন,এসময় তিনি বিরুলিয়া ইউনিয়নের কাকাবো, নাইরাদি এবং মসজিদ মার্কেট, ঋৃশীপাড়া গ্রামে।
এলাকার হতদরিদ্রের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।প্রত্যেক পরিবারকে চাল,ডাল,আলু,পিয়াজ, তেল,লবন ইত্যাদি সামগ্রী বিতরণ করা হয়।তিনি বলেন,বিরুলিয়া ইউনিয়ন এর কেউ না খেয়ে থাকবে না।আপনাদের ঘরে খাবার না থাকলে আমাকে ফোন দিবেন।আমি নিজে এসে খাদ্য সামগ্রী দিয়ে যাবো।কিন্তুু আপনারা জরুরী দরকার ছাড়া ঘর থেকে বাহির হবেন না।

বিরুলিয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সাইদুর রহমান সুজন বলেন, আমার এলাকার কেউ না খেয়ে মরবে না। প্রয়োজনে কেউ যদি আমার সাথে ব্যক্তিগতভাবে যোগাযোগ করে,তাহলে আমি তার বাসায় ও খাদ্য সামগ্রী পৌছে দিব।

তিনি বলেন, ‘জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বান করেছেন জনপ্রতিনিধিদের জনগণের পাশে থাকার জন্য। আমি সামাজিক দূরত্ব বজায় রেখেই মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছি। এই মানুষগুলোই আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আমি চাইলে হোম কোয়ারেন্টাইনে থাকতে পারতাম। কিন্তু এই অভুক্ত মানুষগুলোকে রেখে আমি ঘরে থাকতে পারি না।’

জানা গেছে,চেয়ারম্যান সুজন ব্যক্তিগত তহবিল থেকেই গরীব-অসহায়, কর্মহীন হয়ে পড়া মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন। খাদ্যসামগ্রী বিতরণে সহায়তা করছেন সাভার থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জনাব নজরুল ইসলাম।

সুজন চেয়ারম্যান আরো বলেন বিরুলিয়া ইউনিয়নের কেউ যদি খাদ্য সংকটে পরে তাহলে সরাসরি আমার সাথে যোগাযোগ অথবা আমার বাস স্থানে এসে খাদ্য সংগ্রহ করার আহবান জানাই। আমার বিরুলিয়ার ইউনিয়ন বাসীই আমার সব,তাদের সেবার মাধ্যমেই আমি খুশী।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments

     

আরও পড়ুন

ফেরদৌস আক্তার রুনা, রচিত ( কাপুরুষ )

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন  তুরাগ থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন

কবিতাঃ”হিজুলীর ফুয়াদ চাচা” কবি মোঃ আব্দুল হামিদ

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

 

Top