শিরোনাম
  চট্টগ্রামে গার্মেন্টস কারখানায় আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ৬ ইউনিট       ধনবাড়ীতে পাঁচ মামলার সাঁজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার       অবৈধ মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে পুলিশের সোর্স আসিফকে হত্যা       কবিতাঃ”হিজুলীর ফুয়াদ চাচা” কবি মোঃ আব্দুল হামিদ       আমঝুপী মানব উন্নয়ন কেন্দ্রে ত্রৈ-মাসিক অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত       মধুপুরে এনজিও বিষয়ক মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত       টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ১       মধুপুরে মাসিক আইনশৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত       মেহেরপুরে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ে উপকরণ বিতরণ       ঠাকুরগাঁওয়ে মাদকদ্রব্য সহ গ্রেফতার ৫    
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : মে, ৩, ২০২০, ০৭:৫৯ অপরাহ্ণ

পাঠক দেখেছেন 292 জন
 

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে ৩ সাংবাদিক কারাগারে। এর প্রতিবাদে ‘নরসিংদীর তিন সাংবাদিকের মুক্তি চাই’ প্ল্যাকার্ড হাতে নিয়ে একাই রাস্তায় দাঁড়ালেন সুনামগঞ্জের এক সাংবাদিক।

রোববার দুপুরে সুনামগঞ্জ শহরের আলফাত উদ্দিন স্কয়ারে দৈনিক খোলা কাগজের সুনামগঞ্জ প্রতিনিধি শহিদ নুর হাতে লেখা একটি প্ল্যাকার্ড নিয়ে সহকর্মীদের মুক্তি চেয়ে সড়কে ঘণ্টাব্যাপী অবস্থান নেন।

জানা যায়, সম্প্রতি শুক্রবার নরসিংদীতে ডিজিটাল নিরাপত্তা আইনে তিন সাংবাদিককে আটক করে কারাগারে পাঠানো হয়।

এ সময় সাংবাদিক শহিদ নুর বলেন, আজ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে ৩ সাংবাদিক কারাগারে। দিন দিন সাংবাদিকতার কন্ঠরুদ্ধ করা হচ্ছে। তাই দ্রুত ওই ৩ সাংবাদিককে মুক্তি দিয়ে মামলা প্রত্যাহার করার দাবি জানিয়ে তিনি আরও বলেন, নরসিংদীতে ৩ সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে আটক করে কারাগারে পাঠানো হয়েছে এটা সাংবাদিকতার জন্য হুমকিস্বরুপ। সংবাদ কারও বিরুদ্ধে গেলেই তার বিরুদ্ধে মামলা, হামলাসহ নানাভাবে সাংবাদিকদের হয়রানি করা হয়।

সাংবাদিক শহিদ নুর বলেন, দেশের করোনা পরিস্থিতিতে সুনামগঞ্জ লকডাউন থাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে একাই সাংবাদিককদের আটকের প্রতিবাদে দাঁড়িয়েছি। আমার মতো অন্যান্য সংবাদকর্মীরাও যার যার জায়গা থেকে প্রতিবাদ জানাবেন বলে আহবান জানান ।

প্রসঙ্গত, দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার বার্তা সম্পাদক রমজান আলী প্রামাণিক, সাংবাদিক শান্ত বণিক এবং অনলাইন পোর্টাল নরসিংদী প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক এবং দৈনিক খোলা কাগজের নরসিংদী জেলা প্রতিনিধি খন্দকার শাহিনকে শুক্রবার সকালে তাদের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পলাশ থানায় নেয়া হয়। এরপর বিশেষ আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments

     

আরও পড়ুন

ফেরদৌস আক্তার রুনা, রচিত ( কাপুরুষ )

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

এ্যাসপায়ার গার্মেন্টসের শ্রমিককে জোরপূর্বক চাকরিচ্যুত, বেতন পরিশোধের ভিডিও করে বেতন কেড়ে নেলো কর্তৃপক্ষ

বিজিএমইএ’র সভাপতির শ্রমিক ছাটাইয়ের ঘোষণা অত্যন্ত অমানবিক নিষ্ঠুরতা

 

Top