শিরোনাম
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : এপ্রিল, ১৩, ২০২০, ১০:৪৫ অপরাহ্ণ

পাঠক দেখেছেন 430 জন
 

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনাকে বাস্তয়ায়ন করতে শিল্প পুলিশের সহযোগীতায় আশুলিয়া, সাভার ও ধামরাইয়ে বিভিন্ন পোশাক কারখানায় সামাজিক দূরত্ব বজায় রেখে শ্রমিকদের বেতন প্রদাণ করা হয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় শেষ খবর পাওয়া পর্যন্ত আশুলিয়া সাভার, ও ধামরাইয়ে ১৩৫৬টি পোশাক কারখানার মধ্যে ৪৬৭ টি কারখানায় শ্রমিকদের বেতন প্রাদান করা হয়েছে।

শিল্প পুলিশ – ১ এর পুলিশ সুপার (এসপি) সানা সামিনুর রহমান বিষয়টি দৈনিক শ্রমজীবী কন্ঠকে নিশ্চিত করেন।

তিনি জানান, পোশাক শ্রমিকদের মাঝে করোনাভাইরাসের সংক্রমণ রোধে শিল্প পুলিশের সহযোগীতায় পোশাক কারখানাগুলোতে সামাজিক দূরত্ব বজায় রেখে বেতন প্রদান করা হচ্ছে। একারনে শ্রমিকদের মাঁঝে করোনা সংক্রমনের ঝুকি কিছুটা কমবে।

সানা সামিনুর রহমান দৈনিক শ্রমজীবী কন্ঠকে বলেন, দেশে করোনা ভাইরাসের পাদুর্ভাব দেখার পর থেকে পোশাক শ্রমিকদের বিভিন্নভাবে সচেতন করতে শিল্প পুলিশ কাজ করে যাচ্ছে। দেশে করেনা ভাইরাসের পাদুর্ভাব দেখার পর থেকে আমরা এ অঞ্চলের পোশাক শ্রমিকদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করাসহ শ্রমিকদের মাঝে মাস্ক, গ্লাবস, হ্যান্ড স্যানিটাইজার ও সাবন বিতরন করেছি।

তিনি আরও বলেন, প্রথম থেকেই শিল্প পুলিশের তদারকিতে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রতিটি কারখানায়ই যথাযথ নিরাপত্বামূলক ব্যবস্থা নেয়া হয়েছিল।

জাতীয় নিট ডাইং গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের আশুলিয়া থানা কমিটির সভাপতি মোঃ সুলতান মাহমুদ দৈনিক শ্রমজীবী কন্ঠকে বলেন, কারখানাগুলোতে সামাজিক দুরত্ব বজায় রেখে বেতন প্রদান করায় শ্রমিকদের মাঝে করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি কিছুটা হলেও কমেছে। শিল্প পুলিশের এমন উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। এছাড়া সরকারের বেধে দেয়া নির্ধারিত তারিখের মধ্যে শ্রমিকদের বেতন প্রদান করতে আহবান করছি ও এক্ষেত্রে শিল্প পুলিশের সহযোগীতা কামনা করছি৷

Print Friendly, PDF & Email
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments

     

আরও পড়ুন

ফেরদৌস আক্তার রুনা, রচিত ( কাপুরুষ )

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন  তুরাগ থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন

কবিতাঃ”হিজুলীর ফুয়াদ চাচা” কবি মোঃ আব্দুল হামিদ

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

 

Top