শিরোনাম
  মধুপুর পৌরসভা আজ নগর পিতার ছোঁয়ায় আলোকিত মডেল শহর       বাগেরহাটে দুই বাসের সংঘর্ষে নিহত ১, আহত ১২       ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার গ্রেফতার-৪       বিভাগীয় কমিশনার ধনবাড়ী জমিদার বাড়ী পরিদর্শন       কলবাড়ি নেকজেনিয়া ম্যাধমিক বিদ্যালয়ের সভাপতি হলেন সাংবাদিক মাসুম       মধুপুরে আবারও ৫টি কবর থেকে কংকাল চুরি       মধুপুর থানার অফিসার দ্বয়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত       উত্তরায় শিক্ষার্থীকে মারধর করে মোবাইল সহ নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ       ধনবাড়ীতে বেকারী কারখানায় ভেজাল খাদ্য তৈরি ও হোটেল মালিককে মোবাইল কোটে অর্থ দন্ড        টাঙ্গাইল জেলা পরিষদ উপনির্বাচনে একক প্রার্থী হলেন অধ্যক্ষ নাসির উদ্দীন খান    
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : মার্চ, ৩০, ২০২০, ০৯:১০ পূর্বাহ্ণ

পাঠক দেখেছেন 261 জন
 

বিশেষ প্রতিনিধিঃ (রতন হোসেন) তান্ডব চালাচ্ছে নোভেল করোনা ভাইরাস । নিয়ন্ত্রনহীন এই ভাইরাসের প্রভাব থেকে নিজেদের নাগরিকদের নিরাপদ রাখতে লক ডাউন সহ বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে আক্রান্ত দেশগুলোর রাষ্ট্রযন্ত্র। ব্যতিক্রম ঘটেনি বাংলাদেশেও । এই মহামারীর মাধ্যমে সংক্রমিত হওয়া থেকে সাধারণ নাগরিকদের রক্ষা করতে সোশ্যাল ডিসটেন্স) সামাজিক দূরত্ব)হোম কোয়ারেন্টাইন(সঙ্গনিরোধ)
নিশ্চিতে কাজ করে যাচ্ছে পুলিশ,সেনাবাহিনী সহ রাষ্ট্রযন্ত্রের বিভিন্ন প্রশাসনিক শাখা। যার ধারাবাহিকতায় শহর কিংবা প্রত্যন্ত অঞ্চলের প্রত্যেকটি গ্রাম,ওয়ার্ড,ইউনিয়ন, থানা ও জেলা পর্যায়ে গণসচেতনতা তৈরির লক্ষে গঠন করা হয়েছে করোনা প্রতিরোধ কমিটি।

করোনা পরিস্থিতি মোকাবেলা ও গণ সচেতনতা তৈরীর লক্ষ্যে সাভার সদর ইউনিয়নের গঠিত কমিটির মূল নেতৃত্বে রয়েছেন ইউনিয়নটির চেয়ারম্যান হাজী মোঃ সোহেল রানা। তার নেতৃত্বে সাভার সদর ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে গণসচেতনতায় করে দেয়া হয়েছে একটি করে কমিটি। জানা যায় হাজী মোহাম্মদ সোহেল রানার নির্দেশক্রমে গোটা ইউনিয়নটির সমন্বয়কের দায়িত্ব পালন করছেন ৭ নং ওয়ার্ড মেম্বার ও প্যানেল চেয়ারম্যান মোঃ আরিফ হোসেন । গণজমায়েত বন্ধ, সামাজিক দূরত্ব নিশ্চিত, সঙ্গনিরোধ ও গণসচেতনতা সৃষ্টির লক্ষে দলীয় নেতৃবৃন্দ সহ করোনা প্রতিরোধে গঠিত কমিটির সদস্যদের নিয়ে দিনরাত দাপিয়ে বেড়াচ্ছেন ইউনিয়নটির চেয়ারম্যান হাজী মোহাম্মদ সোহেল রানা।

গণসচেতনতা চালানোর সময় এই প্রতিবেদকের সাথে কথা হয় প্যানেল চেয়ারম্যান আরিফ হোসেনের সাথে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সাভার ইউনিয়ন কী ধরনের ব্যবস্থা নিয়েছে এমন প্রশ্নের উত্তরে আরিফ হোসেন জানান- মাইকিং করে সাধারন জনগণকে সচেতন ও সন্ধ্যা ছয়টার মধ্যে হসপিটাল ঔষুধের দোকান ছাড়া সব ধরনের বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধে ব্যবস্থা নেয়াসহ ইউনিয়নটির সাধারণ ও হতদরিদ্র খেটে খাওয়া মানুষদের তালিকা প্রস্তুত করি। শুধুমাত্র মানবিক কারণে ইউনিয়নে সরকারিভাবে কোনো বরাদ্দ না থাকার পরেও হাজী মোহাম্মদ সোহেল রানা সহ ইউনিয়ন টির প্রত্যেকটি ওয়ার্ডের মেম্বারগন ব্যক্তিগত উদ্যোগে প্রস্তুতকৃত তালিকার হতদরিদ্র এই মানুষদের ঘরে ঘরে সাধ্যমত খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা করি। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই মানবিক কার্যক্রম চালিয়ে যাবেন বলেও জানান তিনি। এ সময় তিনি জাতির এই ক্রান্তিলগ্নে সমাজের বিত্তবানদের অসহায় খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান।

চীনের উহান প্রদেশ থেকে সৃষ্ট করোনা ভাইরাস দাপিয়ে বেড়াচ্ছে গোটা বিশ্ব। ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা নভেল করোনা ভাইরাসকে মহামারী ঘোষণা করেছে। বিশ্বের বিভিন্ন দেশে পাল্লা দিয়ে বাড়ছে করুনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। সর্বশেষ তথ্য অনুযায়ী বিশ্বে এ পর্যন্ত মরণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৮৫ হাজার ৭৭৬ এবং প্রাণহানি হয়েছে ৩২ হাজার ২৩৯ জন । বাংলাদেশেও আক্রান্ত হয়েছে ৪৮ জন এবং লাশের মিছিলে যোগ হয়েছে ৫ টি তাজা প্রাণ।

Print Friendly, PDF & Email
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments

     

আরও পড়ুন

মধুপুর পৌরসভা আজ নগর পিতার ছোঁয়ায় আলোকিত মডেল শহর

বাগেরহাটে দুই বাসের সংঘর্ষে নিহত ১, আহত ১২

ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার গ্রেফতার-৪

বিভাগীয় কমিশনার ধনবাড়ী জমিদার বাড়ী পরিদর্শন

কলবাড়ি নেকজেনিয়া ম্যাধমিক বিদ্যালয়ের সভাপতি হলেন সাংবাদিক মাসুম

মধুপুরে আবারও ৫টি কবর থেকে কংকাল চুরি

মধুপুর থানার অফিসার দ্বয়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

উত্তরায় শিক্ষার্থীকে মারধর করে মোবাইল সহ নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

ধনবাড়ীতে বেকারী কারখানায় ভেজাল খাদ্য তৈরি ও হোটেল মালিককে মোবাইল কোটে অর্থ দন্ড 

টাঙ্গাইল জেলা পরিষদ উপনির্বাচনে একক প্রার্থী হলেন অধ্যক্ষ নাসির উদ্দীন খান

ফেরদৌস আক্তার রুনা, রচিত ( কাপুরুষ )

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

কবিতাঃ”হিজুলীর ফুয়াদ চাচা” কবি মোঃ আব্দুল হামিদ

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন  তুরাগ থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

 

Top