শিরোনাম
  বকেয়া টাকার দাবি পাটকল শ্রমিকদের       মৌলভীবাজার শ্রীমঙ্গল চা বাগানে গাছের ডাল ভেঙ্গে এক নারী শ্রমিকের মৃত্য       শ্রমিক নেতা ইউসুফ শেখ’র উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ       আশুলিয়ায় শ্রমিক নেতার ওপর হামলা করে ২২ হাজার টাকা লুট       অটোরিক্সা কেনার টাকা না দেয়ায় পোশাক শ্রমিক স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ       মালয়েশিয়ায় যেতে কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু       বাকেরগঞ্জে নানার ধর্ষণে নাতনি অন্তঃসত্ত্বা -বাকিতে সালিশ করলেন চেয়ারম্যান       গার্মেন্টস শ্রমিকদের কার্ডের মাধ্যমে রেশন দেবে সরকার       ৮ অগ্নিদগ্ধকে হেলিকপ্টারে ঢাকা পাঠানো হয়েছে: জেলা প্রশাসক       বন্ধুকে আগুন দেখাতে গিয়ে নিজেই হলেন লাশ    
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রকাশিত সময় : মার্চ, ৩০, ২০২০, ১১:১৯ পূর্বাহ্ণ

পাঠক দেখেছেন 408 জন
 

মনির হোসেন : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের ১০ দিনের অঘোষিত লক ডাউনের কারনে দূর্ভোগে পড়া রাজধানীর তুরাগে ১৫০ মোটরযান শ্রমিক পরিবারের মধ্যে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিতরণ করেছেন “ঢাকা জেলা হালকা যানবাহন সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন” অন্তর্ভুক্ত বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এলাকার লকডাউনে থাকা প্রায় ১৫০ পরিবারসহ ছিন্নমূল মানুষদের মধ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মাঝে রয়েছে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল ও সবজি। অভাবের মাঝে খাদ্য সহায়তা পেয়ে খুশি কর্মহীন শ্রমিকগুলো। এ সময় চালক ফারুক হোসেন, আল-আমীন, সজল সরকার,শাহিন হোসেনসহ অন্যরা জানান, ঢাকা লকডাউনের জন্য কোনো কাজ নেই, কর্মহীন অবস্থায় বসে আছি। বাড়িতে খাবার সংকট দেখা দিয়েছে। এই দূর্যোগ মুহুর্তে কোন সহায়তা পেলে পরিবার নিয়ে দুমুঠো ডাল-ভাত খেতে পারবো, তাতে আমরা খুশি।

পরিবহন ব্যবসায়ী মোঃআবুল কাজী বলেন, ‘পুরো ঢাকা লকডাউন হওয়ায় ছিন্নমূল ও নিম্নআয়ের দরিদ্র শ্রমিকগুলো অসহায় হয়ে পড়েছে। বিশেষ করে হাউজ বিল্ডিং থেকে ডিয়াবাড়ি লেগুনা চালক শ্রমিকগুলো খুবই বিপদে পড়েছে। তাই মানবিক দিক বিবেচনা করে আমরা ক্ষুদ্র সহায়তা নিয়ে এসব মানুষের পাশে দাঁড়িয়েছি। আশা করি সমাজের অন্যান্য বিত্তবান মানুষ এগিয়ে আসবেন। এ সময় শ্রমিক নেতা কাজী রায়হান বলেন, সরকারের দিকে তাকিয়ে না থেকে অসহায় এসব মানুষের পাশে দাঁড়ানো সকলের কর্তব্য । সেই লক্ষ্যে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করছি।

এ সময় উপস্থিত ছিলেন ,“ঢাকা জেলা হালকা যানবাহন সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের” এর সভাপতি মোঃবশির হোসেন ও সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন এবং অন্যান্যর মধ্যে ছিলেন, শ্রমিক ফেডারেশনের নেতা, মোঃচুন্নু বেপারী, আলমগীর হোসেন, কামরুল হোসেন, কাজী রায়হান, সফিক হোসেন, রুবেল হাওলাদার, নাজমুল ইসলাম সহ প্রমুখ ।

Facebook Comments

     

আরও পড়ুন

বকেয়া টাকার দাবি পাটকল শ্রমিকদের

মৌলভীবাজার শ্রীমঙ্গল চা বাগানে গাছের ডাল ভেঙ্গে এক নারী শ্রমিকের মৃত্য

শ্রমিক নেতা ইউসুফ শেখ’র উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

আশুলিয়ায় শ্রমিক নেতার ওপর হামলা করে ২২ হাজার টাকা লুট

অটোরিক্সা কেনার টাকা না দেয়ায় পোশাক শ্রমিক স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ

মালয়েশিয়ায় যেতে কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু

বাকেরগঞ্জে নানার ধর্ষণে নাতনি অন্তঃসত্ত্বা -বাকিতে সালিশ করলেন চেয়ারম্যান

গার্মেন্টস শ্রমিকদের কার্ডের মাধ্যমে রেশন দেবে সরকার

৮ অগ্নিদগ্ধকে হেলিকপ্টারে ঢাকা পাঠানো হয়েছে: জেলা প্রশাসক

বন্ধুকে আগুন দেখাতে গিয়ে নিজেই হলেন লাশ

পোশাক শ্রমিকদের হঠাৎ বাড়ি ফেরার হিড়িক

কথা রাখলেন না গার্মেন্টস কর্তৃপক্ষ, চাকরিচ্যুত শ্রমিক-দম্পতি

বিজিএমইএ সভাপতি কতৃক শ্রমিক ছাটাই ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

সাভারে পোশাক শ্রমিকদের ঢিলেঢালা ঈদ উৎযাপন

৯০ এর রাজপথ কাপানো জাসদ নেতা হান্নান ক্যান্সারে আক্রান্ত

বিজিএমইএ’র অনুরোধ রাখলো না সাভারের অনেক পোশাক কারখানা!

এ্যাসপায়ার গার্মেন্টসের শ্রমিককে জোরপূর্বক চাকরিচ্যুত, বেতন পরিশোধের ভিডিও করে বেতন কেড়ে নেলো কর্তৃপক্ষ

ট্রাকে ঈদযাত্রা: ধর্ষণের পর হত্যা করা হয় গার্মেন্টসকর্মী মৌসুমীকে

বিজিএমইএ’র সভাপতির শ্রমিক ছাটাইয়ের ঘোষণা অত্যন্ত অমানবিক নিষ্ঠুরতা

মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হতে চান – দাদা ভাই

 

Top